শুভ জন্মদিন তারুণ্যের নেত্রী

PIN শুভ জন্মদিন তারুণ্যের নেত্রী

বিশ্বের আজ যত বড় বড় নেতা, শাসকদের নাম উচ্চারিত হয় তার মধ্যে বাংলাদেশ ও তার প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা অন্যতম। তার নেতৃত্ব আজ সারাবিশ্বে প্রশংসিত। তিনি এখন উন্নয়নের রোল মডেল এর জনক। বাংলাদেশ এর মতো এত ছোট দেশ তার নেতৃত্বে যে ভাবে এগিয়ে উন্নয়নশীল দেশে পরিনত হয়েছে তা এককথায় মিরাকল। সময়ের সাথে সাথে নিজের ভেতরের মানুষকে যে তারুন্যের শক্তিতে জয় করা যায় তা তিনিই একমাত্র দেখিয়েছেন। বাংলাদেশ আজ তারুন্যের শক্তিতে বলীয়ান একটি উন্নয়নশীল দেশ।

হাজার বছরের শ্রেষ্ঠ সন্তান এই বাংলার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যার বাবা, বেগম ফজিলাতুন্নেছা মুজিব যার মা, তাদের সন্তান শেখ হাসিনা তো এমনই হবে। একদম সেই কথার মতো “পরাজয়ে ডরে না বীর”। শেখ হাসিনা বর্তমান সময়ের বীর। বাংলাদেশকে মুক্তিযুদ্ধ পরবর্তী সময়ে যেভাবে গোছাতে চেয়েছিলেন, যে উচ্চতায় নিয়ে যেতে চেয়েছিলেন বঙ্গবন্ধু তা পূরণ হয়নি ১৯৭৫ এর ১৫ই আগস্ট বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার কারনে। এরপর যেসব কুচক্রী মহল বাংলাদেশের শাসনক্ষমতা নিজেদের কুক্ষিগত করেছিল তারা ব্যাস্ত ছিল হত্যা, লুণ্ঠন, ক্যু আর দূর্নীতিতে। একটা দেশকে বিশ্বের বুকে মাথা উচু করে তুলে ধরতে যে শক্তি, মনোবল, দৃঢ়তা, ইচ্ছা আর পরিকল্পনার প্রয়োজন ছিল তার কোনটাই ছিল না বঙ্গবন্ধু পরবর্তি সরকার গুলোর মধ্যে।

কিন্তু বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার স্বপ্ন ছিল। স্বপ্ন ছিল বঙ্গবন্ধুর সোনার বাংলাকে – সোনার বাংলা বানানোর। তার ফলশ্রুতিতে তিনি বিদেশ থেকে দেশে ফিরে এসে হাল ধরেন বাংলাদেশ আওয়ামীলীগ এর। শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্ব বাংলাদেশকে নিয়ে গিয়েছে বিশ্ব মঞ্চের এক অনন্য উচ্চাতায়। যেখান থেকে বাংলাদেশকে কেউ আর তলা বিহীন ঝুড়ি বলা কথা চিন্তাও করতে পারে না। তলা বিহীন ঝুড়ির বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেল। তরুন প্রজন্মকে সাথে রেখে শেখ হাসিনা একের পর এক কাজ করে চলছেন, বাংলাদেশকে বানিয়েছেন “ডিজিটাল বাংলাদেশ”।

তরুন প্রজন্মের কাছে তাইতো তিনি আজ প্রিয় প্রধানমন্ত্রী, একজন জনপ্রিয় নেতা। তরুনদের মেধা, মনন কে কাজে লাগাতে তিনি একের পর এক তৈরী করছেন আইটি পার্ক সহ নানাবিধ কর্মপরিবেশ, প্রাতিষ্ঠানিক শিক্ষালয়, যেন তরুন প্রজন্ম বেকার না থাকে। ভিশন ২০২১ এর যে রুপরেখা দিয়েছিলেন তিনি তা আজ বাস্তব। তার সব কর্মকান্ডে, নিজ দলে, স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়ে, সংসদে তরুন প্রজন্মকে প্রাধান্য দেওয়াই বলে দেয় দেশকে এগিয়ে নিতে তরুন প্রজন্মকে তিনি কতটা উৎসাহিত করেন।

তাই আজ ২৮ সেপ্টেম্বর, ১৯৪৭ সালে জন্মগ্রহন করা বঙ্গবন্ধু কন্যা, বাংলাদেশ আওয়ামীলীগ এর সভাপতি, ১৬ কোটি জনতার প্রানের নেত্রী শেখ হাসিনা ওয়াজেদকে জানাই শুভ জন্মদিন ও শুভ কামনা।

আপনার নেতৃত্বে বাংলাদেশ আরো এগিয়ে যাক।

জয় বাংলা।

জয় বঙ্গবন্ধু।